কি এমন আসে যায়
যদি পদ্মা , মেঘনা , যমুনা
শুকিয়ে যায় ।
কি এমন আসে যায়
যদি নদীর পানি
ব্যবহার অযোগ্য হয়ে যায় ।
কি এমন আসে যায়
যদি বেকারত্তের অভিশাপ
জাতিকে গ্রাস করে খায় ।
কি এমন আসে যায়
যদি নোংরা রাজনীতির থাবায়
দেশ রসাতলে যায় ।
কি এমন আসে যায়
জনগনের সেবায়
রাজনীতি করতে হবে আমায় ।
জনগণকে ধোঁকা দিয়ে
আছি ত বেশ
তবে কেন টানব লাগাম
এই নীতির রেশ ।


( শরীফ উদ্দিন )